সোমবার , জুলাই ৪ ২০২২

14.06.22 ফেইসবুকে দেখলাম ভাঙ্গা থেকে পদ্মাসেতু হয়ে ঢাকার ভাড়া ২শ ৮৮ টাকা নির্ধারন।

14.06.22 ফেইসবুকে দেখলাম ভাঙ্গা থেকে পদ্মাসেতু হয়ে ঢাকার ভাড়া ২শ ৮৮ টাকা নির্ধারন।

 

ভাঙ্গা থেকে পদ্মাসেতু হয়ে ঢাকার ভাড়া ২শ ৮৮টাকা নির্ধারণ করলেন কারা এবং কিভাবে করলেন? পারলে জনগনকে একটু বুঝিয়ে ভাড়টা নির্ধারন করুন নয়লে জনগনের টাকায় নির্মিত সেতুর উপর দিয়ে যানবাহন পারাপারের জন্য জনগন বর্তমান ভাড়ার একটি টাকাও অতিরিক্ত দিবেনা। বর্তমানে ভাঙ্গা থেকে মাওয়া কাঠালবাড়ী ফেরিঘাট পর্যন্ত বাস ভাড়া ৬০ টাকা।

কাঠালবাড়ী ফেরিঘাট থেকে সীবোডে সিমুলিয়া ঘাট পারাপারে১৩০/ ১৫০ টাকা। এবং সিমুলিয়া ঘাট থেকে ঢাকা পর্যন্ত বাস ভাড়া ৭০ টাকা। সীবোডে পারাপারসহ ঢাকা পৌঁছাতে সর্বোমোট জন প্রতি খরচ হয় ২শ ৮০ টাকা। সীবোডে পার না হয়ে লঞ্চ বা ফেরিতে পার হলে ঢাকা পৌঁছাতে জন প্রতি খরচ হয় ১৫০ থেকে ১৬০ টাকা। তার মানে কি দাড়ালো আপনার আমার টাকায় নির্মিত স্বপ্নের পদ্মাসেতু পার হতে গেলে সীবোড ভাড়ার চেয়েও বেশী ভাড়া গুনতে হবে। সর্বোপরি সময় ও দূর্ঘটনা কিছুটা হলেও কমবে এটাই বড় কথা। অর্থই যে অনর্থেরমূল সেটা আবারও প্রমাণিত হলো। আজকে আমরা যদি মধ্যম বা উন্নয়নশীল রাষ্ট্র না হইয়ে গত কয়েক বছর আগের বাংলাদশ থাকতাম তাহলে হয়তো আমাদের উপর এভাবে সেতু পারাপারের অর্থ ধার্য্য করা হতোনা। তাররপরও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দক্ষিণ বঙ্গের ২১ জেলার অবহেলিত মানুষের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। আপনি টাকার দিকে না তাকিয়ে আমাদের কষ্টের কথা মাথায় রেখে জনগনের টাকায় স্বপ্নের পদ্মাসেতু বানিয়ে দক্ষিণ বঙ্গ তথা সমগ্র বাংলাদেশ সহ বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন আপনি ইচ্ছে করলে সবই পারেন। এবার বাস মালিকদের বলে দিন। আমার জনগণের টাকায় নির্মিত সেতুর উপর দিয়ে তোমাদের বাস চলাচল করলে জনগন কেনো অতিরিক্ত টাকা দিবে।

Check Also

বাংলাদেশের প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার অবদান।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার অবদান। কেহ বলে জননেত্রী, কেহ বলে প্রধানমন্ত্রী,কেহবলে জননেত্রী, সারা বিশ্বে …

Leave a Reply

Your email address will not be published.